শাড়ি
- মোকসেদুল ইসলাম - অদ্ভুত মানুষগুলো ২৮-০৪-২০২৪

সত্যি বলছি শাড়িতে বড়ই অদ্ভুত সু্ন্দর দেখা যায় তোমাকে
হঠাৎ করেই যেন কিশোরী থেকে ষোড়শী নারী হয়ে ওঠো
আর তখনই তোমার আঁচলের নিচেই বিচিত্র ভঙ্গিতে খেলা করে যৌবন।
তোমার এমন খেলা দেখতে দেখতে অবুঝ প্রেম কবে যে মনের চোরাবালিতে
ডুব দিয়ে বেড়ে উঠেছে বুঝতেই পারেনি বসন্তের বিশুদ্ধ নিয়মে বেড়ে ওঠা যুবক,
এইতো সেদিনের কথা নিয়ন্ত্রিত জীবনে যৌবনের আস্পর্ধায় চুমু খেতে গিয়ে
অবাক বিস্ময় নিয়ে থমকে দাঁড়িয়ে ছিল দুপুরের কাঠ ফাটা রোদ
শাড়ীতে নয় যেন সভ্যতার পোশাকে আটকে ছিল সমস্ত জৈবিক চেতনার ঘোর।
একদিন তোমাকে উলঙ্গ দেখতে চেয়েছিল যে কামুক পুরুষ
সে এখন আশ্চর্য জীবন বোধের স্বভাব সুরের মূর্ছনায়
পৃথিবীকে বাসযোগ্য করার জন্য অবিরাম চাষ করে
মনের সমস্ত আগাছা পরিষ্কার করে দিব্যি বসে থাকে
লালপেড়ে শাড়ীতে তোমায় দেখবে বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।